ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংসতায় বিজিবি’র গুলিতে নিহত তিনজনের দাফন সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (৩০ নভেম্বর) ময়নাতদন্ত শেষে বিকেল ৫টার দিকে পরিবারের হাতে মরদেহ হস্তান্তর করা হয়। পরে সন্ধ্যা ৬টার দিকে নিজ কবরস্থানে নিহত তিনজনের দাফন কার্য সম্পন্ন করা হয়। 

এর আগে গত ২৮ নভেম্বর রোববার রাত ৯টার দিকে উপজেলার ৩ নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর ও কেন্দ্রের প্রিসাইডিং অফিসারসহ সবাইকে অবরুদ্ধ করে। দেড়ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে তাদের ওপরও আক্রমণের চেষ্টা করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি’র সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

বিজিবি’র গুলিতে স্পটেই নিহত হন অবিনাশ চন্দ্রের ছেলে আদিত্য রায় (২০)। আহতদের চিকিৎসার জন্য পীরগঞ্জ উপজেলা কমপ্লেক্স ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা খারাপ হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে হাবিবপুর গ্রামের বাসিন্দা সাহাবলি হুসেন (৩৫) এবং মোজাহারুল ইসলাম (৪০) নামে দুজন মারা যান।

পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, গত রোববার ভোটকেন্দ্রের ঘটনায় আমার উপজেলার তিনজন নিহত হয়। আমি উপজেলা প্রসাশনের পক্ষ তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। জানি যে অজ্ঞাতনামা মামলা হয়েছে ৭০০ জনের বিরুদ্ধে। যতটুকু পারি উপজেলা প্রসাশনের পক্ষ থেকে বিষয়টি দেখভাল করব।

এম এ সামাদ/আরআই