ফরিদপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে চালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৭টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে ফরিদপুরের নগরকান্দার ডাঙ্গী ইউনিয়নের বাঙালকান্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাস চালকের নাম সুমন হোসেন (৩৪)। তিনি বরগুনার তালতলী উপজেলার নলবুনিয়া গ্রামের ফজলুল হকের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা হাইওয়ে থানার সার্জেন্ট সুমন হোসেন বলেন, আহতদের মধ্যে ওই বাসের চালক সুমন হোসেনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তিনি মারা যান। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ওই বাসের যাত্রী ইসলাম হোসেন (৩৬) ঢাকা পোস্টকে বলেন, ঢাকা থেকে আমরা বাসে বরিশাল যাচ্ছিলাম। ঢাকা থেকেই বাসের চালক বেপরোয়াভাবে বাস চালানো শুরু করে। এ ব্যাপারে যাত্রীরা তাকে বারবার সতর্ক করলেও তিনি তাতে কর্ণপাত করেননি। তিনি এ দুর্ঘটনার জন্য চালকের খামখেয়ালিপনাকে দায়ী করেন।

নগরকান্দা থানা পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় পতিত হওয়া বাসের নাম ছিল ইসলাম পরিবহন। বাসটি ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে এ দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার পর নগরকান্দা দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান পরিচালনা করে।

নগরকান্দা দমকল বাহিনীর স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, তারা সকালে বাস দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। 
ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, বাসটি সকালে ঘটনাস্থলে এলে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে বাসটি মহাসড়কের বাদিকে সড়কের পাশে পানিভর্তি খাদে পড়ে যায়।

তিনি বলেন, ওই বাসের মোট ১০ জনকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জহির হোসেন/এমএসআর