আহত ক্যামেরা পারসনকে হাসপাতালে নেওয়া হচ্ছে

ময়মনসিংহের গৌরীপুর পৌর নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার ভিডিও ধারণ করার সময় এনটিভি ও ৭১ টিভির ক্যামেরা পারসন মাসুদ রানা ও নুরুজ্জামানকে মারধর ও ক্যামেরা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর একটার দিকে পৌরসভার শেখ লেবু স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে গুরুতর আহত সাংবাদিক মাসুদ রানাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই কেন্দ্রের বাইরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে কয়েকজন ক্যামেরা পারসন সেই ঘটনার ভিডিও ফুটেজ নিচ্ছিলেন। এ সময় তাদের উদ্দেশ্য করে প্রথমে ইট-পাটকেল নিক্ষেপ ও পরে কয়েকজন দেশীয় অস্ত্রসহ নিয়ে মারপিট শুরু করে। এতে সাংবাদিক মাসুদ রানা মাথায়, পিঠে ও পায়ে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন এবং পায়ে জখম হয় সাংবাদিক নুরুজ্জামানেরও। সেই সঙ্গে ভেঙে ফেলা হয় এনটিভির ক্যামেরা।

এ বিষয়ে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের আহমেদ সিদ্দিকী বলেন, ঘটনা শোনার পর পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উবায়দুল হক/এসপি