লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর উঠান বৈঠক আয়োজন করায় আওয়ামী লীগ নেতা মো. কামাল হোসেনকে (৪৮) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। বুধবার (১৫ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে সদর উপজেলার শাকচর ইউনিয়নের পূর্ব শাকচর গ্রামে ঘরে ঢুকে এ ঘটনা ঘটানো হয়। 

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত এ ঘটনা থানায় কোনো মামলা বা লিখিত অভিযোগ করা হয়নি।

আহত কামাল ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমানের পক্ষে কাজ করছেন।

স্থানীয় সূত্র জানায়, নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে বুধবার বিকেলে কামালের বাড়িতে উঠান বৈঠকের আয়োজন করা হয়। ধারণা করা হচ্ছে, বৈঠকের জের ধরেই রাতে দুর্বৃত্তরা ঘরে ঢুকে তাকে কুপিয়েছে। এ সময় চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত অবস্থায় বৃহস্পতিবার ভোরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তার বাম পায়ের হাঁটুর ওপরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোস্তাফিজুর রহমান রাসেল ও তার অনুসারীরা (চশমা) একাধিকবার আমাদের কর্মীদের ওপর হামলা করেছে। কামালের ওপর হামলার ঘটনাটিতেও রাসেল জড়িত।

মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, কামাল অসহায় মানুষ। আমি তাকে দেখে এসেছি। আমার কোনো লোক এ হামলার সঙ্গে জড়িত নয়। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।

আওয়ামী লীগের প্রার্থী মাহফুজুর রহমান বলেন, হামলাকারীদের কেউ চিনতে পারেনি। যারা ঘটনাটি ঘটিয়েছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রশাসনের কাছে তাদের উপযুক্ত বিচার দাবি করছি।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। তবে থানায় কোনো অভিযোগ করা হয়নি। আহত ব্যক্তি হামলাকারীদের কাউকে চিনতে পারেননি। ঘটনাটির তদন্ত চলছে।


হাসান মাহমুদ শাকিল/আরআই