পিরোজপুর পৌরসভার মধ্য নামাজপুর এলাকার এক বাড়ি থেকে চারটি গরু চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাতে ওই এলাকার মো. কবির হোসেনের গোয়ালঘর থেকে গরুগুলো চুরি হয়েছে বলে জানিয়েছেন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ারুল কবির শিকদার। 

স্থানীয় সূত্রে জানা যায়, গরুগুলোর মালিক মো. কবির হোসেনের একটি ছোট চায়ের দোকান রয়েছে। তার দোকানের আয় দিয়ে পরিবারের ভরণপোষণ চলে। এর পাশাপাশি বাড়তি আয়ের আশায় চারটি গরু পালন করতেন তিনি। হঠাৎ করেই গরুগুলো চুরি হওয়ায় তিনি প্রায় নিঃস্ব হয়ে গেছেন। গরুগুলোর বাজারমূল্য প্রায় তিন লাখ টাকা। 

গরুর মালিকের স্ত্রী নাজমুন্নাহার বেগম বলেন, চারটি গরু গতকাল রাতে গোয়ালঘরে উঠিয়ে রাতে ঘুমিয়েছি। সকালে দেখি গরু একটাও নেই। গোয়ালঘরের তালা ও শিকল ভেঙে কারা গরুগুলো নিয়ে গেছে জানি না। গরুগুলো পেতে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাই।

গরুর মালিকের মেয়ে সাদিয়া তন্বী বলেন, আমরা খুব গরিব। আমরা তিন বোন এক ভাই। আমরা পড়াশোনাও করি। আমার বাবার এই আয়ের উৎস গরুগুলো হারিয়ে আমরা নিঃস্ব হয়ে গেছি। আমরা বিষয়টি পুলিশকে জানিয়েছি। 

পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ারুল কবির শিকদার বলেন, রাতে কবিরের চারটি গরু শিকল কেটে কে বা কারা নিয়ে গেছে। আমরা সকাল থেকেই তদন্ত করছি। বিভিন্ন পয়েন্টের সিসি ক্যামেরার ফুটেজ চেক করা হচ্ছে। আশা করছি খুব দ্রুত জড়িতদের বের করতে সক্ষম হবো। 

তিনি আরও বলেন, এলাকায় চোরের খুব উৎপাত বেড়েছে। এর আগেও স্কুলের ল্যাপটপ, প্রজেক্টরসহ বিভিন্ন মালামাল চুরি হয়েছে। দ্রুত চোরদের ধরার জন্য এলাকাবাসীর পক্ষে প্রশাসনের কাছে দাবি জানাই।

পিরোজপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জা. মো. মাসুদুজ্জামান জানান, নামাজপুর এলাকায় চুরির কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। থানায় লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আবীর হাসান/আরএআর