রাজশাহীর গোদাগাড়ীতে মাদকবিরোধী অভিযানে গেলে খেলনা পিস্তল ঠেকিয়ে র‌্যাব সদস্যের মাথায় গুলি করার হুমকি দিয়েছে মাদক কারবারিরা। এ ছাড়া তাদের চাপাতি হামলার শিকার হয়েছেন র‌্যাব কনস্টেবল রোকনুজ্জামান। এ ঘটনায় তার হাতের আঙুল কেটে গেছে। পরে তাকে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। 

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বিজয়নগর গ্রামে এ ঘটনা ঘটে। এই ঘটনায় তিন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে ১৭৭ বোতল ফেনসিডিল, খেলনা পিস্তল ও চাপাতি উদ্ধার করে র‌্যাব।

গ্রেফতাররা হলেন- গোদাগাড়ীর মাদারপুর ডিমভাঙ্গা এলাকার শহিদুল ইসলামের ছেলে মো. শাহরিয়ার নাজিম জয় (২১), বুজরু রাজারামপুর হলের মোড় এলাকার কবিরুল ইসলামের ছেলে মাহিদ হাসান পরশ (১৯), উপজেলার সিঅ্যান্ডবি গড়ের মাঠ এলাকার আব্দুল মালেকের ছেলে তারেক মাহফুজ (১৯)।

র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গোদাগাড়ীর বিজয়নগর গ্রামে অভিযান চালায় র‌্যাব। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চারজন মাদক ব্যবসায়ী দুটি বস্তা ফেলে পালানোর চেষ্টা করে।

তাৎক্ষণিকভাবে তাদের চারদিক থেকে ঘিরে ফেলেন র‌্যাব সদস্যরা। ওই সময় মাদক ব্যবসায়ী মাহিদ হাসান পরশ তার হাতে থাকা ধারালো চাপাতি দিয়ে কনস্টেবল মো. রোকনুজ্জামানের মাথায় আঘাতের চেষ্টা করেন। চাপাতির আঘাতটি প্রতিহত করতে গেলে তার একটি আঙুল কেটে জখম হয়।

অন্যদিকে আরেক মাদক ব্যবসায়ী শাহরিয়ার নাজিম জয় তার কোমর থেকে একটি পিস্তল বের করে এক র‌্যাব সদস্যের মাথায় ঠেকিয়ে বলেন, ‘গুলি করে দেবো’। এভাবে তারা ভয় দেখিয়ে পালানোর চেষ্টা করেন। এক মাদক ব্যবসায়ী পালিয়ে গেলেও তিনজনকে পাকড়াও করতে সক্ষম হয় র‌্যাব। পরে তাদের কাছ থেকে ১৭৭ বোতল ফেনসিডিল, একটি খেলনা পিস্তল, একটি ধারালো চাপাতি, একটি মোটরসাইকেল, তিনটি মোবাইল ও চারটি সিমকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব কমান্ডার মারুফ হোসেন খান আরও বলেন, ঘটনার সময় আমরা বুঝতেই পারিনি পিস্তলটি খেলনা ছিল। হাতে না নিলে বোঝার উপায় নেই। পিস্তলটি হাতে নেওয়ার পর বুঝতে সক্ষম হয়েছি সেটি খেলনা পিস্তল। এই খেলনা পিস্তল দিয়েই হয়তো মাদক ব্যবসায়ী মানুষকে ভয়ভীতি দেখানোসহ নানা অপকর্ম করে আসছিলেন।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, মাদক রাখা, সরকারি কাজে বাধা দান ও র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় চারজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। গ্রেফতার তিন আসামিকে গোদাগাড়ী থানায় হস্তান্তর করেছে র‌্যাব। তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/আরআই