ভোলার দৌলতখানে প্রাকৃতিক দুর্যোগের সময় ঝুঁকিপূর্ণ জেলেদের সুরক্ষার জন্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) সকালে ভোলার দৌলতখানের সৈয়দপুর ইউনিয়নের ৬১টি নৌকার ৭৫০ জেলের মাঝে লাইফজ্যাকেট ও বয়া বিতরণ করা হয়। এই সুরক্ষাসামগ্রীর কারণে দুর্যোগকালীন জেলেরা সুরক্ষিত থাকতে পারবেন।

রোববার (১৯ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগের লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক) প্রকল্পের মাধ্যমে জেলেদের মাঝে এই সুরুক্ষাসামগ্রী বিতরণ করেন স্থানীয় সরকারের বিভাগের উপপরিচালক রাজিব আহমেদ।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে ঝড়ঝঞ্ঝা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এতে প্রতিনিয়ত ঝুঁকির মুখে পড়ছেন এই জেলার জেলেরা। ফলে মাছ ধরতে গিয়ে প্রতিনিয়ত ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। তাই জেলেদের সুরক্ষার জন্য এই সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার তারেক হাওলাদার, দৌলতখান উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মাহাফুজুল হাসনাইন, স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী, লজিক প্রকল্প ডিস্ট্রিক্ট ক্লাইমেট চেঞ্জ কো-অর্ডিনেটর নুরুল মোমেন সিদ্দিকী রায়হান, 

অনুষ্ঠানের সঞ্চালনা করেন লজিক প্রকল্পের ভোলা ডিস্ট্রিক্ট ক্লাইমেট ফাইন্যান্সের জেলা কো-অর্ডিনেটর হেলাল উদ্দিন।

ইমতিয়াজুর রহমান/এনএ