মাগুরার শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নের ছাবলাট গ্রামে দু‌‌‌’দল গ্রামবাসীর সংঘর্ষে শরিফুল ইসলাম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫ জন। শনিবার (২৫ ডিসেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

আহতদের চারজনকে যশোর হাসপাতালে এবং একজনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে পুলিশ তাদের সঠিক পরিচয় বলতে পারেনি।

গ্রামবাসী জানিয়েছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাবলাট গ্রামের আইয়ুব হোসেন ও বর্তমান চেয়ারম্যান সিরাজ উদ্দিন মোল্লার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে পূর্বের বিরোধ আরও তীব্র হয়। এরই ধারাবাহিকতায় আজ সকাল সাড়ে ১০টার দিকে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মুখোমুখি অবস্থান নিলে সংঘর্ষ বাধে। 

খবর পেয়ে শালিখা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় আইয়ুব হোসেনের সমর্থক শরিফুল ইসলাম গুরুতর জখম হন। আহত অবস্থায় তাকে যশোর হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। 

শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহত শরিফুল ইসলাম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের ঘটনায় এখনো থানায় মামলা হয়নি। দুই দলই আওয়ামী লীগ সমর্থক। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

একেএম/আরআই