সবুজ

ভোলার বোরহানউদ্দিনে ভোটকেন্দ্রে নগদ টাকা নিয়ে প্রবেশের দায়ে সবুজ নামের এক এজেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পক্ষিয়া এবং হাসাননগর ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র থেকে নানা অনিয়মের অভিযোগে আরও ৬ জনকে আটক করা হয়েছে।

আটক সবুজ নৌকার এজেন্ট বলে নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম। তিনি জানান, ভোট চলাকালীন সকালের দিকে ওই এজেন্ট ৩৭ হাজার টাকা নিয়ে কেন্দ্রে প্রবেশ করেন। ওই টাকা তিনি ভোটারদের বিতরণের জন্য এনেছেন।

অপরদিকে উপজেলার হাসাননগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড থেকে আলাউদ্দিন নামের এক এজেন্টকে মোবাইলফোনসহ আটক করা হয়। তিনি সংরক্ষিত আসনের উড়োজাহাজ প্রার্থীর এজেন্ট ছিলেন।

এছাড়াও উপজেলার হাসাননগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টাধাওয়া ঘটনা ঘটেছে। দেউলা ইউনিয়নে ৬ নম্বর কেন্দ্রে ভোট শুরু হওয়ার কিছুক্ষণ আগে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি জাহিদুল ইসলাম বলেন, নানা অনিয়মের অভিযোগে ২ এজেন্টসহ ৭ জনকে আটক করা হয়েছে। চতুর্থ ধাপে ভোলায় সকাল ৮টা থেকে বোরহানউদ্দিন ও তজুমদ্দিন উপজেলার ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

ইমতিয়াজুর রহমান/এমএসআর