সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে জিতেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টকে পেটানোর অভিযোগ উঠেছে আব্দুল্লাহ আল মারুফ নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে। সাতজন মিলে লাবু শেখ নামের ওই এজেন্টকে বাড়ি থেকে তুলে নিয়ে লাঠি দিয়ে পেটানো হয়েছে বলে সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে কামারখন্দ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন লাবু শেখ।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভদ্রঘাট ইউনিয়নের ছোট ধোপাকান্দি গ্রামের মৃত কুরমান শেখের ছেলে লাবু শেখ চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী রুহুল আমিনের (ফুটবল) এজেন্ট ছিলেন। ওই ওয়ার্ড থেকে আব্দুল্লাহ আল মারুফ (তালা প্রতীক) নামের একজন ইউপি সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হয়েই তার নেতৃত্বে সাতজন মিলে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে লাঠি দিয়ে পেটান।

পরাজিত প্রার্থী সাবেক ইউপি সদস্য রুহুল আমিন ঢাকা পোস্টকে বলেন, রোববার (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নান্দিনা কামালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফুটবল প্রতীকের এজেন্ট ছিলেন লাবু শেখ। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল্লাহ আল মারুফ ও তার সমর্থকেরা ভোটকেন্দ্রেই তাকে একাধিকবার হুমকি দেয়। নির্বাচনে তারা জয়লাভ করেই সোমবার দুপুরে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে লাবুকে পিটিয়ে আহত করে। 

এ বিষয়ে কথা বলার জন্য নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুল্লাহ আল মারুফের মুঠোফোনে একাধিকবার করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ জানান, একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শুভ কুমার ঘোষ/এমএসআর