শেরপুরের শ্রীবরদী উপজেলায় নির্বাচনের দুই দিন পর বস্তাভর্তি ব্যালট উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে উপজেলার রানীশিমুল ইউনিয়নের বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এদিকে বস্তাভর্তি ব্যালট উদ্ধারের পর ওই কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
 
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৬ ডিসেম্বর শ্রীবরদি উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর আজ (২৮ ডিসেম্বর) সকালে উপজেলার রানীশিমুল ইউনিয়নের বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছাবেদ আলী নামে একজনকে দেখা যায়। তিনি গত ২৬ ডিসেম্বর ওই কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন। ছাবেদ আলীকে দেখে সন্দেহ হয় এলাকাবাসীর। এ সময় তারা ছাবেদ আলীকে চ্যালেঞ্জ করলে তিনি জানান জরুরি কাজে এখানে এসেছেন। পরে ওই কেন্দ্রের একটি কক্ষে বস্তাভর্তি ব্যালট পেপারসহ প্রিসাইডিং কর্মকর্তা ছাবেদকে অবরুদ্ধ করেন স্থানীয়রা। 

এ ব্যাপারে শ্রীবরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যালট পেপারসহ ছাবেদ আলীকে থানায় নিয়ে এসেছে।
 
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় প্রাথমিকভাবে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ছাবেদ আলীকে আটক করা হয়েছে। তিনি আমাদের জানিয়েছেন, ভোট গণনার পর ভুলে ব্যালটগুলো রেখে যাওয়া হয়েছিল। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জাহিদুল খান সৌরভ/আরএআর