বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের সাতক্ষীরা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অরুন ব্যানার্জী ও স্থানীয় দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক ও প্রকাশক একেএম আনিসুর রহমানের মৃত্যুতে সাতক্ষীরা প্রেসক্লাবে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এ সভাটি অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আলী সুজনের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম। 

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যাণার্জি, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদক জি.এম নুর ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, মোজাফফর রহমান, সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমানসহ আরও অনেকে। এ সময় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শোকসভায় বক্তারা শ্রদ্ধাভরে সাতক্ষীরার দুই প্রেসক্লাব সদস্যকে স্মরণ করেন। বক্তারা বলেন, কয়েকদিনের ব্যবধানে দুইজন স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তির মৃত্যুতে সাতক্ষীরায় যে শূন্যতা তৈরি হয়েছে তা কোনোভাবেই পূরণ হবার নয়।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা প্রত্রিকার সম্পাদক ও প্রেসক্লাব সদস্য একেএম আনিসুর রহমান দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ছাড়া গত ১৯ ডিসেম্বর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়
মারা যান বাসসের প্রতিনিধি ও প্রেসক্লাবের সিনিয়র সদস্য অ্যাডভোকেট অরুণ ব্যানার্জী। তিনি ক্যান্সারসহ শারীরিক নানা জাটিলতায় ভুগছিলেন।

আকরামুল ইসলাম/আরআই