ফাইল ছবি

কুমিল্লার মেঘনায় উপজেলায় কাঁঠালিয়া নদীতে ট্রলারডুবির ঘটনায় তামান্না আক্তার (১০) নামে আরও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন মেঘনা চালিভাঙ্গা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আবু আব্দুল্লাহ।

জানা গেছে, মঙ্গলবার (০৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে শিশু তামান্নার লাশ উদ্ধার করা হয়েছে। সে ঢাকার ডেমরা এলাকার শেখ ফরিদের মেয়ে।

গতকাল সোমবার উদ্ধার হওয়া মৃতরা হলো তিতাস উপজেলার রায়পুর গ্রামের আব্দুল মতিন মিয়ার স্ত্রী জুলেখা আক্তার (৫৫), মেয়ের ঘরের নাতনি আয়েশা আক্তার (১২), মরিয়ম আক্তার (৭)। এ সময় তামান্না আক্তার নিখোঁজ ছিল।

নিহতরা সবাই ঢাকার ডেমরা থানার সুকশি গ্রামে বসবাস করে। সোমবার দুপুর আড়াইটায় মামার বাড়ি তিতাস উপজেলার মোহনপুর গ্রামে যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হয় তারা।

চালিভাঙ্গা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আবু আবদুল্লাহ জানান, গতকাল সোমবার ঘটনার সময় তিনজনের লাশ উদ্ধার করা হয়। আরেক শিশু নিখোঁজ ছিলো। পরে চাঁদপুর থেকে আসা একটি ডুবুরি দল সোমবার বিকেল ৪টা থেকে অভিযান শুরু করে। তবে প্রবল স্রোত, তীব্র ঠান্ডা ও কচুরিপানার কারণে রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার অভিযান বন্ধ করা হয়।

আজ মঙ্গলবার আবার উদ্ধার অভিযান শুরু হয়। বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে শিশু তামান্নার লাশ উদ্ধার করা হয়েছে। মৃতরা সবাই একই পরিবারের সদস্য। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আর কেউ নিখোঁজ নেই। উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে।

অমিত মজুমদার/এমএসআর