চাঁদপুরের কচুয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরাজিত হয়ে পাঁচ বাড়ির মানুষের চলাচলের তিনটি রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে পরাজিত প্রার্থী মোজাম্মেল হক ও তার সমর্থকদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সাচার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের রাগদৈল গ্রামে গাছের ডাল ও বাঁশ দিয়ে ওই চলাচলের সরকারি রাস্তা বন্ধ করে দেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

গত বুধবার (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে সাচার ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করেন মোজাম্মেল হক।

রাগদৈল গ্রামের মোয়াজ্জেম হোসেন, জাকির হোসেন, শহীদুল ইসলাম, আবু হানিফ ও কাউছারসহ বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, ইউপি নির্বাচনে ৫ নং ওয়ার্ডের ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে এম আব্দুর রহমান ফুটবল প্রতীকে জয়ী হন। প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী মোজাম্মেল হক (আপেল প্রতীক) পরাজয়ের কারণে ক্ষুব্ধ হয়ে পাঁচটি বাড়ির যাতায়াতের পথ বন্ধ করে দেন। এতে ভোগান্তিতে পড়ে এলাকাবাসী। গৃহবন্দি হয়ে পড়া ওই বাড়ির মানুষ যাতায়াতের পথ খুলে দিতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

এ বিষয়ে পরাজিত প্রার্থী মোজাম্মেল হক বলেন, এটা ওই বাড়ির লোকজনের বিষয়। ব্যক্তিগত জায়গা হওয়ায় বাড়ির লোকজন পথ বন্ধ করে দিয়েছেন। এতে আমার কিছু করার নেই।

সাচার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, নির্বাচনে পরাজিত হয়ে মোজাম্মেল হক চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন, তা মোটেই উচিত হয়নি। বিষয়টি জানার পর থেকে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে। আমরা অবশ্যই যথাযথ ব্যবস্থা নেব।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন বলেন, ওই ইউনিয়নের সদস্য প্রার্থীদের মধ্যে নির্বাচন নিয়ে ঝামেলা ছিল। তবে পরাজিত প্রার্থী মোজাম্মেল চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন, এমন খবরটি জানা নেই। স্থানীয়রা থানায় অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেব।

শরীফুল ইসলাম/এনএ