চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সিদ্দিকুর রহমান (১৪) নামে এক প্রতিবন্ধী কিশোরকে মদের বোতল দিয়ে মাথায় আঘাত করে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। 

শনিবার (৮ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার উথলী রেলওয়ে স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। এ সময় সিদ্দিকুর রহমানের সাথে থাকা তার বন্ধু শুকুর আলী পালিয়ে রক্ষা পায়। পরে স্থানীয়দের খবর দিলে আহত সিদ্দিকুর রহমানকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার ক্ষতস্থানে ১০-১৩টা সেলাই প্রদান করেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন জীবননগর থানা পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) জিয়াউর রহমান। 

স্থানীয়রা জানায়, সিদ্দিকুর উপজেলার উথলী ইউনিয়নের সেনেরহুদা গ্রামের মৃত মজিদ ময়রার ছেলে হোটেল ব্যবসায়ী নাসির উদ্দিনের বাড়িতে ছোট থেকেই বসবাস করে আসছে।

প্রতিদিনের মতো শনিবার রাতে উথলী বাজারে অবস্থিত নাসির উদ্দীনের হোটেল থেকে সিদ্দিকুর রহমান ও তার বন্ধু শুকুর আলী সেনেরহুদা গ্রামে যাচ্ছিল। এ সময় উথলী রেলওয়ে স্টেশনের অদূরে পৌঁছালে দুই যুবক তাদের পথরোধ করে এবং সিদ্দিকুর রহমানের অ্যান্ড্রয়েড স্মার্ট মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সিদ্দিকুর রহমান তার মোবাইল ফোন না দিলে একটি মদের বোতল দিয়ে তার মাথায় আঘাত করে মোবাইল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। পরে স্থানীয়রা আহত সিদ্দিকুরকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

শুকুর আলী বলেন, আমি ভয় পেয়ে সেখান থেকে পালিয়ে যাই এবং স্থানীয়দের বিষয়টি জানাই। পরে ঘটনাস্থলে এসে দেখি সিদ্দিকুর রহমান রক্তাক্ত অবস্থায় পড়ে আছে।  

স্থানীয় সংবাদকর্মী সম্রাট হোসেন বলেন, সিদ্দিকুর রহমান ছোট থাকতে তার বাবা-মা দুজনই অন্যত্র বিয়ে করেন। শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তাকে আমার শ্বশুর নাসির উদ্দীন লালনপালন করে আসছেন। মাঝেমধ্যে হোটেলের কাজও করে দেয়। শনিবার রাতে হোটেল থেকে বাড়ি আসার পথে মদের বোতল দিয়ে মাথায় আঘাত করে ছিনতাইকারীরা। তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে আমরা আহত অবস্থায় সিদ্দিকুর রহমানকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। 

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মর্তুজা আহসান ঢাকা পোস্টকে বলেন, কিশোর সিদ্দিকুর রহমানের মাথায় তিন জায়গায় জখমের চিহ্ন রয়েছে। সেখানে ১০-১৩টি সেলাই দেওয়া হয়েছে। তার অবস্থা শঙ্কামুক্ত। প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

জীবননগর থানা পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) জিয়াউর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছি। সন্দেহভাজনদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। 

আফজালুল হক/এইচকে