নোয়াখালীর শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হয়েছেন হাতিয়া থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম।

রোববার (৯ জানুয়ারি) দুপুরে জেলা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করেন।

থানা সূত্রে জানা যায়, হাতিয়া থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম মাদক ও অস্ত্র উদ্ধার, কমিউনিটি পুলিশিং ওয়ারেন্ট তামিলকারী এবং দাফতরিক বিভিন্ন কাজসহ সার্বিক দিক বিবেচনায় জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে মনোনীত হয়েছেন। তার এই সাফল্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, শ্রেষ্ঠ ওসির পুরস্কার পাওয়ায় জনগণের হয়ে কাজ করার দায়িত্ব আরও বেড়ে গেল। পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম স্যারের নির্দেশনায় জনবান্ধব পুলিশের দৃষ্টান্ত স্থাপনে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমার পুরস্কারের পেছনে থানার সব এসআই, এএসআই, কনস্টেবলসহ সহকর্মীদের অবদান রয়েছে। 

সভায় নোয়াখালীতে নভেম্বর মাসের কার্য সম্পাদনার ভিত্তিতে চার ক্যাটাগরিতে এবার ৮ জন এবং বিশেষ ক্যাটাগরিতে ৭ জনসহ মোট ১৫ জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। চার ক্যাটাগরি হলো ‘চৌকস কার্য সম্পাদন’, ‘গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনকারী’ ‘সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী’ এবং ‘বিশেষ পুরস্কার’। এই চার ক্যাটাগরিতে সেরা পুলিশ সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ ও সনদ তুলে দেওয়া হয়।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা ঢাকা পোস্টকে বলেন, মাসিক কল্যাণ সভায় ডিসেম্বর মাসের অপরাধ দমন ও সার্বিক মূল্যায়নের ভিত্তিতে আটজন এবং বিশেষ পুরস্কার হিসেবে চারজনকে নগদ টাকা ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে। এর মধ্যে মো. আকরামুল হাসানকে (সদর সার্কেল) শ্রেষ্ঠ সার্কেল ও মো. আনোয়ারুল ইসলামকে (হাতিয়া থানা) শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত করা হয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, জেলায় যেকোনো অপরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা বিষয়টি আইনের আওতায় আনছি। আইনশৃঙ্খলা রক্ষায় আমরা কঠোর অবস্থানে রয়েছি। সহকর্মীদের এসব অর্জন দেখে ভালোই লাগে। যারা ভালো কাজ করছেন তাদের আরও বেশি পুরস্কার দেওয়া হবে।

হাসিব আল আমিন/আরআই