হামলার শিকার ছাত্রলীগ নেতা দেবজ্যোতি নাগ

মাদক সেবনে বাধা দেওয়ায় রাজবাড়ী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগকে (২৪) পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে একই সংগঠনের সভাপতি রাহাত শেখের বিরুদ্ধে। এ ঘটনায় রাজবাড়ী কলেজ শাখার সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগ বাদী হয়ে সভাপতি রাহাত শেখসহ ছয়জনের নাম উল্লেখ করে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সোমবার (১০ জানুয়ারি) সকালে লিখিত অভিযোগের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন।

ভুক্তভোগী দেবজ্যোতি নাগ কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের রাজবাড়ী জেলা শাখার সভাপতি ও জেলা ছাত্রলীগের স্কুলছাত্রবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাড়ি শহরের বিনোদপুরের ভাজনচালা এলাকায়।

অভিযোগ সূত্রে জানা গেছে, ৯ জানুয়ারি দুপুর ১টার দিকে রাজবাড়ী সরকারি কলেজের পুকুরপাড়ে কলেজ ছাত্রলীগের সভাপতি ও রাজবাড়ী সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাহাত শেখ তার ছয়জন অনুসারী নিয়ে মাদক সেবন করছিলেন। এ সময় সাব্বির শিকদার ও সোয়েব হাসান মুন নামে দুজন তাদের বাধা দেয়। এতে করে রাহাতের নির্দেশে সহযোগী নাহিদ পুকুরপাড়ে থাকা বাঁশের লাঠি এবং আসামি মেহেদী হাসান গাছের ডাল দিয়ে সাব্বির ও সোয়েবকে মারধর করতে থাকে।

বিষয়টি জানতে পেরে দেবজ্যোতি ঘটনাস্থলে গিয়ে তাদের বাঁচাতে গেলে তাকেও মারধর করে। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে দেবজ্যোতির গলায় থাকা স্বর্ণের চেইন, সাব্বির ও মুনের কাছে থাকা মুঠোফোন ছিনিয়ে নিয়ে চলে যায় তারা। এছাড়াও তাদেরকে খুন করে লাশ গুম এবং মামলা করলে বাড়িঘর আগুনে পুড়িয়ে দেওয়ার হুমকি দেয় রাহাত শেখ।

ভুক্তভোগী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগ ঢাকা পোস্টকে বলেন, রাহাত প্রতিদিনের ন্যায় অনুসারীদের নিয়ে রোববার কলেজের পুকুরপাড়ে বসে মাদক সেবন করছিলেন। সে সময় সাব্বির ও সোয়েব তাদের মাদক সেবনে বাধা দিলে রাহতসহ কয়েকজন মিলে তাদের মারধর করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে আমাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে তারা।

তবে অভিযোগ অস্বীকার করেছেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাহাত শেখ। তিনি ঢাকা পোস্টকে বলেন, দেবজ্যোতি আমার সহপাঠী এবং রাজনৈতিক বন্ধু। তাকে মারধর করার প্রশ্নই ওঠে না। সামনে জেলা ছাত্রলীগের নতুন কমিটি হবে বিধায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনাটি আমি শুনেছি। তারা দুজনই আমাদের কলেজের শিক্ষার্থী। তাদের সাথে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন বলেন, ভুক্তভোগী দেবজ্যোতি নাগ আমাদের কাছে একটি লিখিত অভিযোগ করেছে। আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

মীর সামসুজ্জামান/এমএসআর