গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় গরু-খাসি জবাই করে এক হাজার মানুষকে খাইয়েছেন মো. মনিরুজ্জামান মনির (৫০) নামে সদ্য জয়ী এক ইউপি সদস্য। রোববার (০৯ জানুয়ারি) বিকেলে উপজেলার গজারিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কাতলামারি গ্রামে অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মনিরুজ্জামান মনির ওই এলাকার মৃত মফিজল হকের ছেলে। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তালা প্রতীক নিয়ে ৫৭ ভোটের ব্যবধানে তিনি ইউপি সদস্য নির্বাচিত হন। মনিরুজ্জমান একটানা দুইবারসহ ছয়বারের নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, মানসিক তৃপ্তি পেতে নির্বাচনের আগে থেকেই মানুষকে খাওয়ানোর ইচ্ছা ছিল তার। নির্বাচিত হয়ে তার ওয়ার্ডের ভোটারদের সপরিবারে দাওয়াত দেন। এ উপলক্ষে রোববার সকাল থেকেই রান্নার কাজ চলছিল। জবাই করা হয় একটি গরু ও খাসি। এদিন বিকেল থেকে সারিবদ্ধভাবে বসিয়ে খাওয়া-দাওয়া শুরু হয়। চলে সন্ধ্যা পর্যন্ত। এ সময় এক হাজারেরও বেশি লোককে খাওয়ানো হয়।

দাওয়াত খেতে আসা ওই এলাকার ভোটার দুদু মিয়া বলেন, নির্বাচনের আগে বলেছিলেন, এবার নির্বাচিত হতে পারলে গরু-খাসি  খাওয়াবেন। আজ তিনি আমাদের খাইয়ে তার কথা রেখেছেন। আমরা অনেক খুশি। তিনি গতবারও মেম্বার ছিলেন। আমরা আগামীতে তাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

ওই এলাকার নারী ভোটার সুফিয়া বগেম বলেন, পরিবারের সবাই মিলে মেম্বারের দাওয়াত খেতে আসছি। আমরা চাই তিনি বার বার  জয়ী হোক।

জানতে চাইলে নব নির্বাচিত ইউপি সদস্য মনিরুজ্জামান মনির বলেন, আমার ইচ্ছা ছিল এমন একটি আয়োজন করার। এলাকার লোকজন আমাকে বার বার নির্বাচিত করেছেন। আজ এমন আয়োজন করেতে পেরে আমার খুব ভালো লাগছে। তবে এই আয়োজনের বেশির ভাগ অর্থই এলাকার লোকেরই দেওয়া। 

রিপন আকন্দ/এসপি