সাজেদুল আলম খান চৌধুরী বুড়া

নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য সাজেদুল আলম খান চৌধুরী বুড়াকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং কেন্দ্র মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উমা চৌধুরী জলির বিরুদ্ধে বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করায় তাকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ। 

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক দিলীপ কুমার দাস স্বাক্ষরিত অব্যাহতিপত্র সাজেদুল আলম খান চৌধুরী বুড়ার কাছে পৌঁছে দেওয়া হয়।

অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়েছে, আগামী ১৬ জানুয়ারি নাটোর পৌরসভা নির্বাচনে উমা চৌধুরী জলিকে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দেয়। আপনি মো. সাজেদুল আলম খান চৌধুরী বুড়া নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য পদে থাকা সত্ত্বেও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অমান্য করা দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান করে নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিধায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে, আওয়ামী লীগের নাটোর জেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের নির্দেশক্রমে নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে আপনাকে অব্যাহতি দেওয়া হলো। 

জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক দিলীপ কুমার দাস বলেন, আমরা নলডাঙ্গা উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলাম। তবে ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল নাটোরে বর্ধিত সভায় এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছিলেন। তার নির্দেশনার ১৩ দিন পর বুড়া চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো। 

সাজেদুল আলম খান চৌধুরী বুড়া বলেন, দল বহিষ্কার করলেই কী আর না করলেই কী, বুড়া চৌধুরী দলের নাম ভাঙ্গিয়ে খায় না। অযোগ্য মেয়রের বিরুদ্ধে আমি দাঁড়িয়েছি। ভোটে জিতলে দল আবারও আমাকে রেজুলেশন করে ফিরিয়ে নেবে।

তাপস কুমার/আরএআর