হবিগঞ্জে মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে পিটিয়ে হত্যার ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবিতে এবার সড়ক অবরোধ করেছে স্বাস্থ্যকর্মীরা। পরে পুলিশের আশ্বাসে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে তারা।
 
রোববার (১৬ জানুয়ারি) দুপুরে সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা থানা প্রাঙ্গনে এ অবরোধ করে। এ সময় দু’পাশে যানবাহন আটকা পড়ে। অবরোধের সময় স্বাস্থ্যকর্মীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে।
 
প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করার পর সদর থানা পুলিশের ওসি (তদন্ত) ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা দৌস মুহাম্মদ হত্যাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে স্বাস্থ্যকর্মীরা অবরোধ প্রত্যাহার করে।
 
ওসি দৌস মুহাম্মদ বলেন, হত্যাকাণ্ডের মূল কারণ ও হত্যাকারীদের পুলিশ চিহ্নিত করেছে। ইতোমধ্যে দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি পুলিশ নিশ্চিত করবে।
 
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মোমিন উদ্দিন, নিহতের ভাই শিবলু মিয়া, সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মী রাবেয়া খাতুন জুমা, সালমা আক্তার, নাদিরা আক্তার, ময়না আক্তার, জাহানারা খাতুন, শামীমা আক্তার শাম্মী প্রমূখ।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর দুপুরে শহরের টাউন হল এলাকায় সাইফুল ইসলামকে পিটিয়ে আহত করে দুর্বৃত্তরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের পর বিচারের দাবিতে উত্তাল হয়ে ওঠে হবিগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা। এ মামলায় এখন পর্যন্ত দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ।

মো. নুর উদ্দিন/আরআই