নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সুমি আক্তার (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে শিশুটির সৎমাকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

সোমবার (১৭ জানুয়ারি) রাতে মিজমিজি কান্দাপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে শিশুটির আসল মা রুমা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন।

গ্রেফতার আসামি হালিমাদুস সাদিয়া (৩৭) চাঁদপুরের মতলবের বেলতলী এলাকার সত্তজিৎ রায়ের মেয়ে। হালিমাদুস সাদিয়া নব্য মুসলিম হয়েছেন। তার পূর্ব নাম গুলাবনী রায়।

মামলায় উল্লেখ করা হয়, সুমি আক্তারকে তার সৎমা গত ২৯ ডিসেম্বর বেড়ানোর কথা বলে তাদের নিজ বাসায় নিয়ে যান। পরে ১৭ জানুয়ারি হালিমাদুস সাদিয়া তার স্বামীকে জানান সুমি আক্তার বাসার খাট থেকে পড়ে মারা গেছে। বিষয়টি তার কাছে সন্দেহজনক বলে মনে হলে তিনি শিশুর মরদেহ দেখতে চান। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন দেখতে পেয়ে তাৎক্ষণিক সে বিষয়টি পুলিশকে অবগত করে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, এ ঘটনায় অভিযুক্ত সৎমাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সৎমাকে আদালতে পাঠানো হয়েছে এবং পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

রাজু আহমেদ/এনএ