পুলিশে দক্ষতা এবং সাহসিকতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) পাচ্ছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ ইকবাল হোসাইন। গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) পদকপ্রাপ্তদের নামসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

ইকবাল হোসাইন বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লজিস্টিক বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে কর্মরত আছেন।

২০২০ সালে কক্সবাজার জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকা অবস্থায় গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ এ পদক পাচ্ছেন তিনি।

আগামী ২৩ জানুয়ারি রাজারবাগে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পদকের জন্য মনোনীত পুলিশ সদস্যদের হাতে পদক তুলে দেবেন।

পদকপ্রাপ্তির বিষয়ে জানতে চাইলে পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পদকের জন্য মনোনীত হওয়ায় আমি আপ্লুত ও অভিভূত। এ পদক আমাকে আমার দায়িত্ব আরও নিষ্ঠার সঙ্গে পালনে প্রেরণা যোগাবে। আমাকে পদকের জন্য মনোনীত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, ইকবাল হোসাইন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ২৭তম ব্যাচের পুলিশ ক্যাডারের একজন কর্মকর্তা। ২০০৮ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগদান করেন তিনি।

আজিজুল সঞ্চয়/আরএআর