জয়পুরহাটের ক্ষেতলালে হানিফ পরিবহনের একটি বাস ও একটি পিকআপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই পিকআপ চালক নিহত হয়েছেন। সকালে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পিকআপ চালকের সহকারী গুরুতর আহত হয়েছেন। তাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে জয়পুরহাট-মোকামতলা সড়কের ক্ষেতলাল উপজেলার শালবন নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত পিকআপ চালকের নাম মাসুদ রানা (৩৬)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বাসিন্দা। গুরুতর আহত মনোরঞ্জন (৩৮) একই উপজেলার দুর্লভপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় হানিফ পরিবহনের বাসটির কোনো যাত্রী হতাহত হননি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে হিলি থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঢাকার উদ্দেশে যাচ্ছিল। একই পথে মোকামতলায় মাছ বিক্রি করে একটি পিকআপ জয়পুরহাটের উদ্দেশে রওনা দেয়। পথে শালবন এলাকায় হানিফ পরিবহনের বাসটির সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই পিকআপের চালক মাসুদ রানা মারা যান। পিকআপ ভ্যানের সহকারী মনোরঞ্জন গুরুতর আহত হন। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে হতাহতদের উদ্ধার করেন।

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শওকত আলী জোয়াদ্দার বলেন, ঘটনাস্থলেই পিকআপের চালক নিহত হন। গুরুতর আহত অবস্থায় পিকআপের সহকারীকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল ঢাকা পোস্টকে বলেন, ময়নাতদন্ত শেষে পিকআপ চালকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

চম্পক কুমার/এনএ