গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে আরও ৭৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গত এক দিনে বিভাগে করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে এই এক দিনে করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। এছাড়াও আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১০৬ জন। 

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে করোনা সংক্রান্ত দৈনিক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দফতর। বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার  স্বাক্ষরিত ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত এক দিনে বিভাগের সর্বোচ্চ ২৩৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে রাজশাহীতে। বিভাগে করোনার হটস্পট হয়ে উঠেছে এই জেলা।

এছাড়া বগুড়ায় ১৬৮ জন, পাবনায় ১৪১, সিরাজগঞ্জে ৯৬, নওগাঁয় ৭৯, জয়পুরহাটে ৩৮, নাটোরে ২৮ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৪ জনের করোনা ধরা পড়েছে। 

বিভাগজুড়ে এ পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৫৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৬৯৫ জন। 

বিভাগে সর্বোচ্চ ৬৮৮ জন মারা গেছেন বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ৩২৭ জন, নাটোরে ১৭৫, চাঁপাইনবাবগঞ্জে ১৫৯, নওগাঁয় ১৪৫, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৬৫ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগজুড়ে ৯৭ হাজার ২৩০ জন জয় করেছেন করোনা। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ১২২ জন।

এ পর্যন্ত করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৮ হাজার ৪৫১ জন। এক দিনে হাসপাতালে এসেছেন ৪৩ জন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪২১ জন। গত এক দিনে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩৪ জন। 

ফেরদৌস সিদ্দিকী/আরএআর