পিটিয়ে ও চুবিয়ে ছাগলের বিচার করার প্রতিবাদ করায় ব‌রিশা‌ল জেলার হিজলা উপজেলায় এক কৃষককে পিটিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা। নিহত কৃষকের নাম কাঞ্চন রাঢ়ী। তিনি গৌরবদী ইউ‌নিয়‌নের ৮ নম্বর ওয়া‌র্ডের বিশর এলাকার আলী আহম্মদ রাঢ়ীর ছে‌লে।

পুলিশ জানিয়েছে, বুধবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ৯টার দি‌কে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কাঞ্চন রাঢ়ী।

তার মরদেহের ময়নাতদন্ত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সম্পন্ন হবে বলে জানিয়েছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস মিয়া জানান, এ ঘটনায় এক নারীকে আটক করা হয়েছে। থানায় মামলা না হলেও প্রাথমিক তদন্তের মাধ্যমে অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। খবর পে‌য়ে আমি ঘটনাস্থ‌ল প‌রিদর্শন ক‌রে‌ছি। ওই এলাকার পরিস্থিতি এখন শান্ত ও নিয়ন্ত্রণে রয়েছে।

নিহত কাঞন রাঢ়ীর মে‌য়ে জেস‌মিন আক্তার বলেন, বুধবার বেলা ১১টার দি‌কে তা‌দের এক‌টি ছাগল প্রতিবেশী সিরাজ তালুকদা‌রের জ‌মিতে বপন করা ধানের বীজ খে‌য়ে ফে‌লে। এতে ক্ষিপ্ত হয়ে সিরাজ তালুকদার ছাগলটি‌কে ধরে নিয়ে এক‌টি ডোবায় চোবান এবং পিটিয়ে আহত করেন। এর প্রতিবাদ করেন আমার বাবা। এতে ক্ষিপ্ত হয়ে সিরাজ তালুকদার সহযোগীদের নিয়ে এসে আমাদের পুরো পরিবারের ওপর হামলা চালায়। তারা আমার বাবাকে পিটিয়ে গুরুতর আহত করে।

পরে প্রতিবেশীরা আমাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুপুরে ভর্তি করে। তবে বাবার অবস্থা খারাপ হওয়ায় তাকে বরিশাল নিয়ে আসি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে মারা গেছেন। জেসমিন আরও বলেন, চি‌কিৎসকরা জা‌নি‌য়ে‌ছেন, অতিরিক্ত রক্তক্ষর‌ণে তার মৃত্যু হ‌য়ে‌ছে।

সৈয়দ মেহেদী হাসান/এনএ