দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় বিদ্রোহী প্রার্থীদের সমর্থন এবং বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় রাঙামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকারকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ। 

একই সঙ্গে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রহিম এবং পাঁচ ইউনিয়নে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়া ছয় নেতাকেও সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় এ সিন্ধান্ত চূড়ান্ত করা হয় বলে নিশ্চিত করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর। 

বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মাইনী ইউনিয়নের মৎসজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদ সরকার ও শ্রমিকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন কমল, গুলশাখালী ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রকিব হোসেন, বগাচত্ত্বরের ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বোরহান উদ্দিন, ভাসাইন্যাআদামের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হযরত আলী এবং লংগদু সদরের উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কুলিনমিত্র চাকমা আদু। 

রাঙামাটির অত্যন্ত গুরুত্বপূর্ণ লংগদু উপজেলার সাত ইউনিয়নের পাঁচটিতেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছিলেন বহিষ্কৃত এই নেতারা। আগামী ৭ ফেব্রুয়ারি এই উপজেলার সাত ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর আরো বলেন, বহিষ্কৃত আবদুল বারেক ও আব্দুর রহিম যেহেতু দলীয় মনোনয়নে হয়েছেন তাই তাদের উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যপদ বাতিলের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠাব আমরা।

মিশু মল্লিক/এমএএস