ঝিনাইদহ সদর হাসপাতালে দুটি ভেন্টিলেশন সিস্টেম হস্তান্তর করা হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালের মিলনায়তনে বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলামের কাছে ভেন্টিলেটর হস্তান্তর করেন।

ভেন্টিলেশন সিস্টেম হস্তান্তর উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল 
ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোস্তফা উসমান তুরান।

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. শুভ্রা রানী দেবনাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য শাহারিয়ার জাহেদী হিজল।

তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলাম জানান, জাহেদী ফাউন্ডেশনের আয়োজনে ‘তুর্কিস ফ্রেন্ডস’ নামের একটি সংস্থা এ ভেন্টিশেলন সিস্টেম প্রদান করে। এ ভেন্টিলেশনের মাধ্যমে করোনায় আক্রান্ত গুরুতর রোগীদের সুচিকিৎসা প্রদান করা সম্ভব হবে বলে জানান তিনি।

প্রধান অতিথি তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান তার বক্তব্যে বলেন, কোভিড মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।  অর্থনৈতিকভাবে বাংলাদেশ দিন দিন ভালো করছে। গত দুই বছর আমি দেখেছি কোভিড মহামারিকে পাশ কাটিয়ে এগিয়ে চলেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের ডায়নামিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। আর দেশের হাসপাতালগুলো করোনার সামনের সারিতে কাজ করছে। এর মধ্যে ঝিনাইদহের এ হাসপাতালটি সামনের সারিতে রয়েছে। এ জন্য এখানে ২টি ভেন্টিলেটর দেওয়া হলো।

এ ভেন্টিলেশনের মাধ্যমে করোনা আক্রান্ত গুরুতর রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা সম্ভব হবে বলে জানান আয়োজকরা।

আল মামুন/এনএ