ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ভোলার দৌলতখান উপজেলার প্রান্তিক জেলেদের মাঝে গরু বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে দৌলতখান উপজেলা চত্বরে উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

এ সময় প্রধান অতিথি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভালোবাসেন। এ জন্য প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে উপহারস্বরূপ উপজেলায় ১০ জেলের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ বিশ্বদরবারে এগিয়ে যাচ্ছে। তার নির্দেশেই জেলা উপজেলার সব সরকারি কর্মকর্তা দেশের উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করে যাচ্ছেন।

দৌলতখান উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহফুজ হাসনাইনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর ইসলাম খান, দৌলতখান পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, ইলিশ সম্পদ ও ব্যবস্থাপনা প্রকল্পের উপপ্রকল্প পরিচালক মামুন অর রশীদ চৌধুরী প্রমুখ। এ ছাড়া উপজেলার সব ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি দৌলতখান উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১০ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে গরু বিতরণ করেন।

ইমতিয়াজুর রহমান/এনএ