ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এর আগে সর্বশেষ গত ১৮ জানুয়ারি মারা যান বরগুনার স্কুলশিক্ষকা মনিকা রাণী। এর ২৩ দিন পর বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) মারা গেলেন তার স্বামী স্কুলশিক্ষক বাবু বঙ্কিমচন্দ্র মজুমদার (৬০)। 

গত বছরের ২৩ ডিসেম্বর সুগন্ধা নদীতে লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হন বরগুনার ফুলঝুরি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাবু বঙ্কিমচন্দ্র মজুমদার ও তার স্ত্রী বরগুনার গগন মেমোরিয়াল স্কুলের শিক্ষিকা মনিকা রাণী। এরপর তারা রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। গত ১৮ জানুয়ারি রাত সাড়ে ৯টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্ত্রী মনিকা রানী। এর ২৩ দিন আজ দুপুর আাড়াইটার দিকে মারা যান স্কুলশিক্ষক বাবু বঙ্কিমচন্দ্র মজুমদার। 

ফুলঝুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করেছে বলেন, এমন মর্মান্তিক মৃত্যু আল্লাহ যেন আর কাউকে না দেয়। বঙ্কিম স্যার অংকের জাহাজ হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে জেলার শিক্ষাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন বলেন, ঝালকাঠিতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় বরগুনার বাবু বঙ্কিমচন্দ্র মজুমদার নামে একজনের মৃত্যু হয়েছে। তার শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছিল। তিনি কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। তিনি তিন বার ডায়ালাইসিস করেছেন।

আগামীকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে শিক্ষক বাবু বঙ্কিমচন্দ্র মজুমদারের মরদেহ বরগুনা পৌঁছনোর কথা রয়েছে। এরপর ফুলঝুড়ি মাধ্যমিক বিদ্যালয়ে তার মরদেহ রাখা হবে। সেখানেই শেষ শ্রদ্ধা জানাবেন শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

প্রসঙ্গত, গত বছরের ২৩ ডিসেম্বর দিবাগত রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় ৪৮ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে ৩৯ জনেরই বাড়ি বরগুনায়। এ ঘটনায় বরগুনা, ঝালকাঠি ও ঢাকায় তিনটি মামলা হয়েছে। বরগুনার মামলায় লঞ্চের মালিক জামিন পেলেও ঢাকা থেকে করা মামলায় মালিকসহ পাঁচজন কারাগারে রয়েছেন।

আরএআর