রাজশাহীর পুঠিয়ায় চুরির অপরাধে এক কিশোরকে হাত-পা বেঁধে মারধরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবারের (১৭ ফেব্রুয়ারি) এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুক্তভোগী কিশোর ভালুকগাছি ইউনিয়নের টোনাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে। গ্রেফতাররা একই ইউনিয়নের গোটিয়া এলাকার আব্দুল বারিক, বিদ্যুৎ কুমার ও জিতেন ধর।

ভুক্তভোগী কিশোরের বাবা বলেন, গত বৃহস্পতিবার দুপুরের দিকে গোটিয়া আদিবাসী পাড়ায় হাত-পা বেঁধে আমার ছেলেকে মারধর করা হয়। আমার ছেলে দোয়েল ওই এলাকায় এক আত্মীয় বাড়ি বেড়াতে গিয়েছিল। চোর বলে তাকে অমানবিক নির্যাতন করা হয়েছে। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

ভালুকগাছি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য শাহিনুর রহমান জানান, কাজের সূত্রে বাড়ির বাইরে ছিলেন গোটিয়া এলাকার বাসিন্দা পরেশ সর্দার। বাড়ি ফিরে তিনি তালা ভাঙা অবস্থায় পান। ওই সময় বাড়ি থেকে এক যুবককে পালাতে দেখেন পরেশ। ওই যুবককে পালাতে দেখে তিনি চোর বলে চিৎকার দেন। পরে কয়েকজন গ্রামবাসী তাকে আটক করে মারধর করেন।  

পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়ার পর শনিবার ভুক্তভোগী কিশোরের বাবা থানায় তিনজনের নামে মামলা করেছেন। ওই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া নির্যাতনের শিকার কিশোরকে হাসপাতালে নেওয়া হয়েছে। এই ঘটনায় আইনত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/এসপি