‘ড্যান ফুডস লিমিটেড’ ঈদ উপলক্ষে এবং ক্রেতাদের চাহিদা বিবেচনা করে বাজারে নিয়ে এসেছে নতুন দুটি পণ্য- ড্যান ফুডস প্রিমিয়াম লাচ্ছা সেমাই ও ব্রিজ সফট ড্রিংক পাউডার।

সম্প্রতি সাংবাদিকদের উপস্থিতিতে ড্যান ফুডস লিমিটেডের হেড অব মার্কেটিং শাহীদ বিন সারোয়ার নতুন পণ্য দুটি প্রথম বারের মতো সবার সামনে নিয়ে আসেন। এ সময় তিনি পণ্য দুটির গুণ সম্পর্কে বিস্তারিত বলেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

তিনি বলেন, লাচ্ছা সেমাই আমাদের দেশের মানুষের অত্যন্ত পছন্দের একটি খাবার। কিন্তু অনেকের মাঝেই এই পণ্যটির প্রস্তুত এবং প্যাকেটজাত করার স্বাস্থ্যকর দিক নিয়ে সংশয় রয়েছে। ড্যান ফুডস ক্রেতাদের জন্যে তাই প্রস্তুত করেছে লাচ্ছা সেমাই। ড্যান ফুডসের সব পণ্য প্রস্তুত করা হয় কঠোর মান নিয়ন্ত্রণের মাধ্যমে। লাচ্ছা সেমাইয়ের ক্ষেত্রেও একই সতর্কতা নেওয়া হয়েছে। তাই স্বাস্থ্য সচেতন ক্রেতা আনন্দের সাথে নিশ্চিত থেকে উপভোগ করতে পারবেন লাচ্ছা সেমাই।

তিনি জানান, সব বয়সের মানুষের প্রিয় লাচ্ছা সেমাইয়ের ক্ষেত্রে ড্যান ফুডস শতভাগ মান নিয়ন্ত্রণ করেছে। এ সেমাই তৈরির প্রতিটি উপাদান সংগ্রহ করা হয়েছে সতর্কতার সাথে। প্রতিটি ধাপ যথাযথ পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়েছে। লাচ্ছা তৈরির উপাদান বেছে নেওয়ার সময় স্বাস্থ্য ঝুঁকির ক্ষেত্রে সচেতন সকল সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

তিনি আরও জানান, ড্যান ফুডস প্রিমিয়াম লাচ্ছা সেমাই তৈরিতে ব্যবহৃত হয়েছে নন-হাইড্রোজেনাটেড ফ্যাট। ট্রান্স ফ্যাটের ব্যবহার করা হয়েছে মাত্র ২ শতাংশ। ক্রেতাদের সেরা স্বাদের সন্ধান দেওয়ার জন্যে ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের বাদাম যেমন কাজু, আমন্ড ও কিসমিস। ড্যান ফুডস প্রিমিয়াম লাচ্ছা সেমাই পাওয়া যাচ্ছে ২৫০ গ্রামের আকর্ষণীয় একটি প্যাকেটে, যার বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। 

এদিকে, তীব্র দাবদাহের এ সময়ে ড্যান ফুডস আরও নিয়ে এসেছে ব্রিজ নামে সফট ড্রিংক পাউডার। লেবু ও কমলা, দুটি ফলের স্বাদে পাওয়া যাবে এটি। পণ্যটি সম্পর্কে হেড অব মার্কেটিং জানান, সফট ড্রিংক পাউডার ‘ব্রিজ’ ছয়টি ভিটামিন এবং মিনারেল সমৃদ্ধ। এটি প্রচণ্ড গরমে সতেজ থাকতে সাহায্য করবে। নতুন এ সফট ড্রিংক পাউডার পাওয়া যাবে এপ্রিলের শুরুতে। 

নতুন পণ্য দুটির গুণগত মান এবং এর প্যাকেজিংয়ের বিষয়ে আলোচনা করেন উপস্থিত ড্যান ফুডস লিমিটেডের কর্মকর্তারা। এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন ব্র্যান্ড অ্যান্ড চ্যানেল ডেভেলপমেন্ট ম্যানেজার আল আসিফ খান। 

আরএইচ