তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সদস্য ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড ও ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেডের শ্রমিকদের বেতন-বোনাসের বিষয়ে সিদ্ধান্ত হবে মঙ্গলবার (২৬ এপ্রিল)।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের কার্যালয়ে দুপুরে প্রতিষ্ঠানটির মালিক ও শ্রমিক এবং সরকারের মধ্যে অর্থাৎ ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত হবে। সভায় বেতন ও বোনাসের বিষয়ে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিজিএমইএর পরিচালক ও মুখপাত্র মহিউদ্দিন রুবেল। তিনি বলেন, কারখানা দুটির শ্রমিকদের গত মার্চ মাসের বেতন দেওয়া হয়নি, পাশাপাশি এখনো ঈদের বোনাসও বাকি রয়েছে। বেতন ও বোনাস কবে দেওয়া হবে, তা নিয়ে শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক হবে। বৈঠকে সিদ্ধান্ত কবে বেতন-বোনাস দেওয়া হবে তা জানানো হবে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

সোমবার দুপুরে রাজধানীর উত্তরায় ঈদের আগে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে সড়ক অবরোধ করেন ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড ও ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। উত্তরার ১১ নম্বর সেক্টরে অবস্থিত দুটি গার্মেন্টসের মালিক ইলিয়াস পাটোয়ারী।

শ্রমিকরা জানান, ঈদের মাত্র বাকি এক সপ্তাহ এখন পর্যন্ত কারও দুই মাসের, কারও তিন মাসের বেতন বাকি। হয়নি ওভারটাইম ও বোনাস। 

এমআই/আরএইচ