বাংলাদেশ ব্যাংকের গভর্নর নিযুক্ত হওয়ায় আব্দুর রউফ তালুকদারকে অভিনন্দন জানিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড। আজ মঙ্গলবার (১৯ জুলাই) গভর্নরকে ডিএসইর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইউনুসুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূইয়া।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন বলেন, আপনার অভিজ্ঞতার আলোকে সব চ্যালেঞ্জ মোকাবেলা করে অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি দেশের ব্যাংকিং খাত ও পুঁজিবাজারের সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে। 

তিনি বলেন, আপনার সফল নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিকনির্দেশনায় ব্যাংকিং খাতের পাশাপাশি দেশের পুঁজিবাজারও আগামীতে আরও বেশি উচ্চতা এবং সাফল্য অর্জন করবে।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, ব্যাংকিং খাতের বর্তমান প্রতিকূলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এর সকল সম্ভাবনাকে কাজে লাগিয়ে আপনার উদ্ভাবনী চিন্তা ধারায় সকল সুযোগ-সুবিধা গ্রহণ করে ইতিবাচক পরিবর্তন আনার দক্ষতা রয়েছে বলে আমরা মনে করি।

পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে সারা বিশ্বে নীতি-সমর্থন এবং প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার মাধ্যমে কেন্দ্রীয় ব্যাংকের বলিষ্ঠ ভূমিকা থাকে। দেশের অর্থনৈতিক উন্নয়নে দীর্ঘমেয়াদি অর্থায়নে পুঁজিবাজারকে কাজে লাগিয়ে ভবিষ্যতে এই ধরনের গঠনমূলক ভূমিকা অব্যাহত থাকবে বলে আমরা দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করি৷

এমআই/এনএফ