দেশের সবচেয়ে বড় কৃষি প্রযুক্তি পণ্য প্রস্তুত ও বিপণনকারী প্রতিষ্ঠান মেটাল’র অ্যানুয়াল মিট অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে এ আয়োজন করা হয়। 

মেটাল পরিবারের সারা দেশের কর্মীদের অংশগ্রহণে বাৎসরিক আয়োজন মেটাল এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিটে উপস্থিত ছিলেন মেটালের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাদিদ জামিল। আরও উপস্থিত ছিলেন দি মেটাল (প্রা.) লিমিটেড, মেটাল এগ্রিটেক লিমিটেড ও মেটাল পার্টস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মেটালের কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশের সব জোন ও রিজিওন থেকে আসা মেটাল পরিবারের সদস্যরা।

দিনব্যাপী এই মেটাল এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিটে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। পাশাপাশি ২০২১ সালের বিজনেস রিভিউ, ২০২১ এবং প্রথম অর্ধবার্ষিকী ২০২২-এর পারফরমেন্সের ভিত্তিতে পুরস্কার বিতরণ, নতুন সংযোজিত তিনটি ট্যাফে ট্রাক্টর মডেলের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। বিজনেস সেশনের ফাঁকে ফাঁকে ছিল মেটালের কৃষিযন্ত্র নিয়ে থিমেটিক গম্ভীরার চমৎকার আয়োজন ও দেশাত্মবোধক গানের সঙ্গে দলীয় নৃত্যের মতো নানা আয়োজন। শেষে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা এবং র‍্যাফেল ড্র অনুষ্ঠান।

একই আয়োজনে মেটালের জনপ্রিয় কৃষিযন্ত্র ট্যাফে ট্র্যাক্টরের তিনটি নতুন মডেল 241 DI Dynatrack, 45, DI Dynatrack এবং 245 DI-এর মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন মেটালের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাদিদ জামিল। মোড়ক উন্মোচনের পর নতুন তিনটি মডেলের ওপর নির্মিত তিনটি অডিও-ভিজুয়াল প্রদর্শিত হয়।

মেটালের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাদিদ জামিলের ফরমান পত্রপাঠ এবং সব জোনাল ও রিজিওনাল ইনচার্জ কর্তৃক বিভিন্ন রঙের বেলুন ওড়ানোর মাধ্যমে মেটাল এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিট ২০২২-এর উদ্বোধন সূচিত হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মেটাল-এর গ্রুপ সিইও এ এম এম ফরহাদ হোসেন, অ্যাডভাইজার মো. গোলাম রাব্বানি এবং ইঞ্জিনিয়ার মো. আবুল কাশেম প্রমুখ।

মেটাল এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিট-এর এই আয়োজনে উপস্থিত হয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন মেটালের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাদিদ জামিল, মেটালের সম্মানিত নির্বাহী পরিচালক ও হেড অব এগ্রি মেশিনারি বিজনেস লে. কর্নেল তারেকুল আলম খান (অবসরপ্রাপ্ত), ট্যাফে ইন্ডিয়ার এজিএম এক্সপার্ট সুমেধ বরুণ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজির আলম এবং দি মেটাল (প্রা.) লিমিটেড-এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ২০২১ সালের বিজনেজ রিভিউ এবং ২০২২ সালের প্রথম অর্ধবার্ষিকী পারফরমেন্সের ভিত্তিতে পুরস্কার বিতরণ করা হয়। পারফরমেন্সের ভিত্তিতে প্রতিষ্ঠানের সেরা কর্মীদের হাতে পুরস্কার তুলে দেন মেটালের হেড অব ক্রেডিট ম্যানেজমেন্ট ও রিকভারি মো. জহুরুল হক।

কৃষি প্রযুক্তি পণ্য প্রস্তুত ও বিপণনকারী প্রতিষ্ঠান মেটালের দিনব্যাপী এই এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিটের বিজনেস সেশনের ফাঁকে ফাঁকে ছিল মনোমুগ্ধকর নানা আয়োজন। ছিল অনুষ্ঠানের থিম সং-এর বিশেষ পরিবেশনা, দেশাত্মবোধক গানের সঙ্গে দলীয় নৃত্য, বাংলাদেশ আইডল খ্যাত সুপরিচিত গায়ক আরিফুর রাহমান জয়ের সাংস্কৃতিক পরিবেশনা, থিমেটিক গম্ভীরা এবং র‌্যাফেল ড্রয়ের মতো নানা আকর্ষণীয় আয়োজন। মেটালের সারা দেশের সব স্তরের কর্মীদের স্বতঃস্ফূর্ত ও সম্মিলিত অংশগ্রহণের মাধ্যমে মেটাল এগ্রি মেশিনারিজ বিজনেস অ্যানুয়াল মিট ২০২২ মেটাল পরিবারের এক অন্যরকম মিলনমেলায় পরিণত হয়।

এসএসএইচ