ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) সাবেক সভাপতি ও সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্টসের (সাফা) সভাপতি একেএম দেলোয়ার হোসেন প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগ পেয়েছেন।

বুধবার (২৪ মার্চ) এক আইসিএমএবি’র পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের করপোরেট গভর্ন্যান্স কোড ১ (২, ৩) ধারা অনুযায়ী ১৫ মার্চ প্রিমিয়ার সিমেন্ট কোম্পানির বোর্ড সভায় তাকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এ কে এম দেলোয়ার হোসেন দুইবার আইসিএমএবি’র সভাপতি ছিলেন এবং বর্তমানে কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০২১ সালের জন্য সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্টসের (সাফা) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি নিজস্ব ফার্ম ‘এ কে এম দেলোয়ার হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটস’এর প্রিন্সিপাল ও সিইও। বর্তমানে অগ্রণী ইকুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক হিসেবেও কর্মরত আছেন তিনি।

দেলোয়ার হোসেন ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে ২০০৬ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি বিএসএফআইসি’র অর্থ পরিচালকের দায়িত্ব পালন করেন।

এসআই/এসএসএইচ