চলমান করোনা পরিস্থিতিতে এবং রমজান মাসে বিদেশ থেকে বিকাশে রেমিট্যান্স পাঠালে সরকারি দুই শতাংশ প্রণোদনার সঙ্গে আরও এক শতাংশ ক্যাশ বোনাস দিচ্ছে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানটি। অর্থাৎ বিকাশের মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠালে তিন শতাংশ নগদ প্রণোদনা পাবেন গ্রাহক।

রোববার (১৮ এপ্রিল) মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান ‘বিকাশ’-এর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বিশ্বের ৯৩টি দেশ থেকে অনলাইন বা ওয়ালেট ট্রান্সফারের মাধ্যমে ৫০টির বেশি মানি ট্রান্সফার সংস্থা হয়ে দেশের ১০টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে পাঁচ কোটি ২০ লাখ বিকাশ অ্যাকাউন্টে নিরাপদে রেমিট্যান্স পাঠানোর সুযোগ পাচ্ছেন প্রবাসীরা। এ সুবিধার কারণে গত বছর বিকাশে প্রায় এক হাজার ১৬০ কোটি টাকা সমপরিমাণের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা।

করোনার এই সময়ে ঘরে বসে সহজেই রেমিট্যান্স গ্রহণসহ সরকারি ২ শতাংশ প্রণোদনার পাশাপাশি বিকাশের আরও এক শতাংশ ক্যাশ বোনাস প্রবাসী এবং তার স্বজনদের জন্য বাড়তি স্বস্তি নিয়ে এসেছে।

১০ হাজার টাকা বা এর চেয়ে বেশি যেকোনো পরিমাণ রেমিট্যান্স পাঠালেই অফারটি প্রযোজ্য হবে। এটি চলবে ৩১ মে পর্যন্ত।

একজন গ্রাহক অফার চলাকালীন সময়ে মাসে দুই বার করে দুই মাসে মোট চার বার এবং মাসে এক হাজার ২০০ টাকা করে দুই মাসে সর্বোচ্চ দুই হাজার ৪০০ টাকা বোনাস উপভোগ করতে পারবেন। সরকারি প্রণোদনা ও বিকাশ বোনাসসহ একটি বিকাশ অ্যাকাউন্টে প্রতিদিন এক লাখ ২৫ হাজার টাকা এবং মাসে সর্বোচ্চ চার লাখ ৫০ হাজার টাকা রেমিট্যান্স হিসেবে পাঠানোর সুযোগ রয়েছে।

এসআই/এফআর