দেশের যে প্রান্তেই থাকুন না কেন, আশেপাশে কোথায় বিকাশ এজেন্ট, গ্রাহকসেবা কেন্দ্র বা মার্চেন্ট আছেন তা সহজেই বিকাশ অ্যাপের ম্যাপ অপশন থেকে খুঁজে নিতে পারছেন গ্রাহক। যা দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে। ফলে গত পাঁচ মাসে গ্রাহকরা ২২ লাখ বারের বেশি বিকাশ ম্যাপ ব্যবহার করে এ সেবা নিয়েছেন।

সোমবার (২৪ মে) বিকাশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি ম্যাপ অপশনে যুক্ত হয়েছে কাছাকাছি এটিএম এর তালিকাও, যেখানে সহজে ক্যাশ আউট করতে পারছেন গ্রাহক। বেসিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের এটিএম থেকে বিকাশ গ্রাহকরা হাজারে ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করার সুবিধা পাচ্ছেন।

বিকাশ অ্যাপের ম্যাপ ব্যবহার করে সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্ট, ২৭৫টি গ্রাহক সেবা কেন্দ্র, আড়াই লাখের বেশি মার্চেন্ট পয়েন্ট এবং সাড়ে ১১শর বেশি এটিএম পয়েন্টের মধ্য থেকে গ্রাহকের জন্য তার কাছাকাছি পয়েন্টে গিয়ে সেবা নেওয়া আরও সহজ হলো। ম্যাপের এই অপশন থেকেই গ্রাহক নির্দিষ্ট এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা কেন্দ্র বা এটিএম এর লোকেশন জানার পাশাপাশি তার ছবি, ব্যবসার ধরন, সেবার সময়ের মতো আরও কিছু তথ্য জেনে নিতে পারবেন।

বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডান দিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপ নির্বাচন করতে পারবেন গ্রাহক। বিকাশ ম্যাপ ব্যবহার করতে গ্রাহককে অবশ্যই তার লোকেশন চালু করতে হবে। এরপর পুরো ম্যাপটি দেখতে পারবেন।

ম্যাপের নিচের অংশে আছে এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা এবং এটিএম লোগো। প্রয়োজনীয় লোগোতে ট্যাপ করলে গ্রাহক তার কাছের পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার বা এটিএম দেখতে পারবেন। ‘লিস্ট দেখুন’ বাটন থেকে অথবা যেকোনো এজেন্ট/মার্চেন্ট/এটিএম/গ্রাহক সেবা এর ওপর ট্যাপ করে দিয়ে ‘রুট দেখান’ অপশন থেকে সেখানে যাওয়ার পথ নির্দেশনাও পাবেন। এছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার কাছাকাছি ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পারবেন।

এসআই/জেডএস