ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ টাকা গায়েবের ঘটনায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় আটক করা দুই জনকে আসামি করা হয়েছে। তারা হলেন- ঢাকা ব্যাংক লিমিটেডের এফভিপি ও বংশাল শাখার ম্যানেজার (অপারেশন) এমরান আহম্মেদ ও সিনিয়র অফিসার ও ক্যাশ ইনচার্জ রিফাতুল হক।

শনিবার (১৯ জুন) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মাে. আতিকুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ দফতর ঢাকা পোস্টকে মামলার বিষয়টি নিশ্চিত করেছে।

ভল্ট থেকে টাকা উধাওয়ের ঘটনায় ব্যাংকটির দুই কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (১৮ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এ আদেশ দেন।

এর আগে ঘটনার বিষয়ে জানতে চাইলে শুক্রবার (১৮ জুন) বংশাল থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখা থেকে ৩ কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা তাদের ক্যাশ ইনচার্জ সরিয়ে নিয়েছেন বলে রাতে ব্যাংকটির ম্যানেজার আমাদের কাছে অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে  ব্যাংকের বংশাল শাখার ক্যাশ-ইনচার্জ রিফাজুল হক, ম্যানেজার (অপারেশন) এমরান আহমেদকে আটক করা হয়। 

ব্যাংক শাখাটির ইন্টার্নাল অডিটে এ টাকা সরানোর বিষয়টি ধরা পড়ে বলেও জানান আবুল কালাম। তিনি বলেন, এ বিষয়ে একটি মামলা হবে। পরে মামলাটি দুদকে চলে যাবে এবং আসামিদেরও আমরা দুদকে হস্তান্তর করে দেব। বিষয়টি দুদক তদন্ত করে দেখবে।

আরএম/জেডএস