গত বছরের তুলনায় এবার আরও বেশি লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড। কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের তাদের শেয়ারহোল্ডারদের জন্য ৪৭ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগের বছর সাড়ে ৩৮ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

মঙ্গলবার (২১সেপ্টেম্বর) বোর্ড সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৬৬ পয়সা। তাতে ৩০ জুন ২০২১ সালে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮ টাকা ৬৯ পয়সা। সেই মুনাফা থেকে ৪৭ শতাংশ নগদ অর্থাৎ প্রতি শেয়ারহোল্ডারদের ৪ টাকা ৭০ পয়সা করে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩৮ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সেই হিসেবে আগের বছরের চেয়ে কোম্পানিটির মুনাফা বেড়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ অক্টোবর।

এমআই/এসকেডি