বাঁ থেকে আলমগীর শামসুল আলামিন, ইন্তেখাবুল হামিদ ও কামাল মাহমুদ

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ২০২১-২০২৩ মেয়াদে প্রেসিডেন্ট পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি শামসুল আলামিন রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক। 

নতুন কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে হামিদ রিয়েল এস্টেট অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ ও প্রথম সহ-সভাপতি পদে স্কাইরোজ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক কামাল মাহমুদ নির্বাচিত হয়েছেন। 

অন্যদিকে ভাইস প্রেসিডেন্ট-২ হিসেবে নজরুল ইসলাম (দুলাল), ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মুহাম্মদ সোহেল রানা এবং চট্টগ্রাম থেকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন মো. আবদুল কৈয়ূম চৌধুরী।

মঙ্গলবার (১২ অক্টোবর) রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনায়েতুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, নির্বাচনে প্রয়োজনীয় পদের অধিক সংখ্যক বৈধ প্রার্থী না থাকায়, মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা করেছে রিহ্যাব নির্বাচন বোর্ড। নির্বাচনে ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে নির্বাচিত ২৬ জন পরিচালক এবং চট্টগ্রাম রিজিয়ন থেকে নির্বাচিত ৩ জন পরিচালকসহ মোট ২৯ জন পরিচালকের মধ্য থেকে অফিস বেয়ারার পদে সাতজনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

গত ২১ আগস্ট রিহ্যাব নির্বাচন ২০২১-২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়। এরপর বিভিন্ন পর্যায় অতিক্রম করে আজ চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে নির্বাচন বোর্ড।

২০২১-২০২৩ মেয়াদে বেয়ারার এবং পরিচালক পদে নির্বাচিতরা হলেন : নাইমুল হাসান, রমজানুল হক নিহাদ, মহির আলী খাঁন রাতুল, প্রকৌশলী মো. আল আমিন, শহীদ রেজা, প্রকৌশলী এম রুহুল আমিন, সৈয়দ জোনায়েদ আনোয়ার, মাসুদ মনোয়ার, প্রকৌশলী আবুল খায়ের সেলিম, প্রকৌশলী মাসুদা সিদ্দিকা রোজি, প্রকৌশলী দিদারুল হক চৌধুরী, প্রকৌশলী রতন কুমার দত্ত, ডা. এ এফ এম কামাল উদ্দিন, মো. কামরুল ইসলাম, হামিদ আহমেদ চৌধুরী তুহিন, সেলিম রাজা পিন্টু, এস এম এমদাদ হোসেন, সুলতান মাহমুদ, মাহবুব হোসেন জালাল, রাগিব আহসান ও প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম।

আরএম/এসকেডি