দেশের পুঁজিবাজার ও দেশের অর্থনীতিকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার পাশাপাশি বিদেশি বিনিয়োগ আকৃষ্টে যুক্তরাজ্যে রোড শো করছে বিএসইসি। এর ধারাবাহিকতায় গত ৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত হয় রোড শো। আর আজ ৮ নভেম্বর ম্যানচেস্টারে অনুষ্ঠিত হবে রোড শো।  

ম্যানচেস্টার সেন্টার কনভেনশন কমপ্লেক্সের এক্সচেঞ্জ হলে সকাল ১০টায় ‘ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পোটেনশিয়াল ইন বাংলাদেশ’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হবে।

সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হবে সম্মেলন। এতে সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (বিডা) মো. সিরাজুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম উপস্থিত থাকবেন।

তারা ইউরোপীয় দেশগুলোতে থাকা প্রবাসী ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার যুক্তি ও কারণগুলো তুলে ধরবেন। একই সাথে সুযোগ-সুবিধার বিষয়ে আলোচনা করবেন। এর আগে গত ৪ নভেম্বর লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করেন। 

এর আগে সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র এবং সুইজারল্যান্ডে রোডশো অনুষ্ঠিত হয়েছে। রোডশোর পর এসব দেশ থেকে বিদেশি বিনিয়োগ আসতে শুরু করেছে বলে বিএসইসি সূত্র জানিয়েছে।

এমআই/এনএফ