মহাক্যাম্পে ২৫০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। ব্যাংকের ১২ হাজার ৯৭৪ জন গ্রাহক গত ২২ ও ২৩ নভেম্বর দুই দিনে এ ঋণ পরিশোধ করেন।

রাকাবের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বকেয়া ঋণ আদায়ে একযোগে রাকাবের ৩৮৩ শাখায় এ ঋণ আদায় ক্যাম্পের আয়োজন ছিল। মহাক্যাম্পে ১২ হাজার ৯৭৪ জন ঋণ গ্রহীতার কাছে  প্রায় ২৫০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় হয়েছে। যেখানে শ্রেণিকৃত ঋণ আদায় হয়েছে ২৫ কোটি ২৬ লাখ টাকা।

এছাড়া ১৭৬ কোটি ৬৫ লাখ টাকা সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ, ১৬ কোটি ৪২ লাখ টাকা পুনঃতফশীলকৃত ঋণ, ৩০ লাখ টাকা এক্সিট সুবিধার আওতায় প্রদানকৃত ঋণ এবং অন্যান্য ঋণ হতে আদায় ৩০ কোটি  ৬১ লাখ টাকা।

মহাক্যাম্পে রাজশাহী বিভাগের আট জোনে ১৪৮ কোটি ২৭ লাখ টাকা ঋণ আদায় হয়েছে। রংপুর বিভাগের আট জোনে আদায় হয়েছে ৯৯ কোটি ৫১ লাখ টাকা। এছাড়া স্থানীয় মুখ্য কার্যালয় ১ কোটি ৪৬ লাখ টাকা ঋণ আদায় করে।

মহাক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে ৩৬ কোটি ৫৫ লাখ টাকা আমানত সংগ্রহ করেছে রাকাব। ঋণও বিতরণ করা হয়েছে এই দুই দিনে। এ ঋণ আদায় মহাক্যাম্পে ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীসহ বিভিন্ন জোনের জোনাল ব্যবস্থাপক উপস্থিত ছিলেন।

 ফেরদৌস সিদ্দিকী/এসকেডি