দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর ৮ম আইসিএসবি জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছে বিএটি বাংলাদেশ। ২০২০ সালে সেরা কর্পোরেট সুশাসন চর্চায় ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে বিএটি বাংলাদেশকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্‌জাদ মুনীম, বিএটি বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স প্রধান মুবিনা আসাফ ও বিএটি বাংলাদেশের অন্যতম পরিচালক কে. এইচ. মাসুদ সিদ্দিকীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সর্বত্র কর্পোরেট সুশাসন প্রতিষ্ঠা ও এর মান উন্নীতকরণে কোম্পানি ও কর্পোরেট নেতাদের অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রতিবছর আইসিএসবি জাতীয় পদক দেওয়া হয়।

এক বার্তায় শেহ্‌জাদ মুনীম বলেন, 'এমন মর্যাদাপূর্ণ স্বীকৃতি পেয়ে ভালো লাগছে। বিএটি বাংলাদেশে আমরা সর্বদাই আমাদের ব্যবসার প্রতিটি ধাপে সর্বোত্তম সুশাসন নিশ্চিত করতে চেষ্টা করি। আমি মনে করি আইসিএসবির এই পুরস্কার ভবিষ্যতে কর্পোরেট সুশাসন নিশ্চিত করতে আমাদের অনুপ্রাণিত করবে এবং অন্যদের জন্য সুশাসনের মানদণ্ড হিসেবে অনুসরণীয় হয়ে উঠতে উদ্বুদ্ধ করবে।'

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এছাড়াও বিভিন্ন ব্যাংক, এনবিএফআই, ইন্স্যুরেন্স ও ম্যানুফ্যাকচারিং কোম্পানির কর্পোরেট নেতারা অনুষ্ঠানে অংশ নেন।

জেডএস