শরীফ আনোয়ার হোসেন দিলীপ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরীফ আনোয়ার হোসেন দিলীপ। প্রতিদ্বন্দ্বী প্রার্থী রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রশীদ লালীকে ২০ ভোটে হারিয়ে ডিএসইর পরিচালক নির্বাচিত হয়েছে তিনি। 

আজ রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নিকুঞ্জে ডিএসই ভবনের অডিটোরিয়ামে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুস সামাদ দিলীপকে বিজয়ী ঘোষণা করেন।

এর আগের আজ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। ২৫৯ জন ভোটারের মধ্যে ১৭৪ জন ভোটার ভোট দেন। এর মধ্যে শরীফ আনোয়ার হোসেন দিলীপ পেয়েছেন ৯৭ জনের ভোট, তার বিপরীতে আহমেদ রশিদ লালী পেয়েছেন ৭৬ ভোট। আর একটি ভোট বাতিল হয়েছে।

আগামী ২৮ ডিসেম্বর ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওই এজিএমের পরের দিন থেকে দিলীপকে ডিএসইর পরিচালনা পর্ষদে অন্তর্ভুক্ত করা হবে। তিনি আগামী তিন বছর ডিএসইর পরিচালনা পর্ষদে পরিচালক পদে দায়িত্ব পালন করবেন।

ডিএসইর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক রকিবুর রহমানের তিন বছরের মেয়াদ শেষ হয়েছে। তার জায়গায় পরিচালক হওয়ার জন্য আজ নির্বাচন হয়।

আজ ডিএসইর পরিচালক নির্বাচিত হওয়া শরীফ আনোয়ার হোসেন দিলীপ এর আগেও একাধিকবার ডিএসইর পরিচালক ছিলেন। এছাড়াও ব্রোকার মালিকদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট ছিলেন।

এমআই/এইচকে