হোয়াটসঅ্যাপ ব্যাংকিং/ প্রতীকী ছবি

করোনাকালে গ্রাহকদের ঘরে বসে নিরাপদ ব্যাংকিংয়ের সুযোগ দিতে হোয়াটসঅ্যাপ ব্যাংকিং সেবা চালু করেছে রাষ্ট্র মালিকানাধীন বেসিক ব্যাংক।

রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর মধ্যে বেসিক ব্যাংকই প্রথম এই সেবা চালু করল। এই সেবার আওতায় বেসিক ব্যাংকের গ্রাহকরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে সর্বক্ষণ ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারছেন।

সম্প্র‌তি ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের পর্ষদ সভা শেষে এই সেবার উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাসেম। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালনা পরিচালক এবং সিইও মো. আনিসুর রহমান নতুন এই সেবার বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন। এ সময় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য মো. সাহেব আলী মৃধা, মো. রাজীব পারভেজ, মো. রফিকুল ইসলাম ও ড. নাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, গ্রাহকরা মোবাইলে +৮৮০১৭১৩২৫৭৪১৪ নম্বরটি যুক্ত করে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে পৃথিবীর যেকোনো জায়গা থেকে ২৪ ঘণ্টা ব্যাংকিং সেবা নিতে পারবেন। এ সেবার মাধ্যমে হিসাবের স্থিতি ও সর্বশেষ পাঁচটি লেনদেনের তথ্য জানা যাবে এবং ভবিষ্যতে আরও নতুন সেবা এতে যোগ হতে থাকবে। সেবাটি ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকের অর্থ ও তথ্য সম্পূর্ণ নিরাপদ থাকবে।

এসআই/এসএসএইচ