মোসলেহ উদ্দীন আহমেদ

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন মোসলেহ উদ্দীন আহমেদ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ব্যাংকের পক্ষ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে মোসলেহ উদ্দীন আহমেদ এনসিসি ব্যাংকের এমডি ও প্রধান নির্বাহী ছিলেন। 

২০১৩ সালে উপ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যমুনা ব্যাংকে যোগ দেন মোসলেহ উদ্দীন। পরে তিনি যমুনা ব্যাংক ও এনসিসি ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব বিজনেস হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি দ্য সিটি ব্যাংক লিমিটেড-এ সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট ডিভিশনের ঢাকা অঞ্চলের প্রধান ছিলেন। 

এছাড়াও তিনি বাংলাদেশে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার গুলশান শাখার প্রধান, পরবর্তীতে রিজিওনাল হেড অব ক্রেডিট এবং প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে লিজিং ইউনিটের প্রধান হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

মোসলেহ উদ্দীন আহমেদ রুয়েট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। 

 স্টেট ব্যাংক ইন্ডিয়ার স্টাফ কলেজ হায়দ্রাবাদ, দিল্লি ও মুম্বাই থেকে ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট ম্যানেজমেন্ট এবং এআইটি, ব্যাংকক থেকে অ্যাডভান্সড ক্রেডিট ম্যানেজমেন্টের ওপর লং কোর্স সমাপ্ত করেন মোসলেহ উদ্দীন আহমেদ। এছাড়া, তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

এসআই/আরএইচ