শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য এ লভ্যাংশ দেওয়া হবে। 

লভ্যাংশের মধ্যে নগদ ১৭.৫০ শতাংশ ও ১৭.৫০ শতাংশ স্টক আকারে পাবেন বিনিয়োগকারীরা। বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে এটি এবার সর্বোচ্চ লভ্যাংশ।

রোববার (৩০ মে) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ২৯তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারধারীদের সর্বসম্মতিক্রমে এই ঘোষণা দেওয়া হয়।

ইবিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. শওকত আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের পরিচালক এম. গাজিউল হক, মীর নাসির হোসেন, সেলিনা আলী, আনিস আহমেদ, মুফাকখারুল ইসলাম খসরু, গাজী মো. সাখাওয়াত হোসেন, কে. জে. এস. বানু, জারা নামরীন এবং আশিক ইমরান; ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, কোম্পানি সেক্রেটারি মো. আবদুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেন।

সভায় অংশগ্রহণকারী বিপুল সংখ্যক শেয়ারধারী উপস্থাপিত সব এজেন্ডা অনুমোদন করেন। কোভিড-১৯ মহামারির মতো চ্যালেঞ্জের মধ্যেও অর্জিত আর্থিক সাফল্যের জন্য শেয়াধারীরা ইবিএল বোর্ড ও ম্যানেজমেন্টের প্রশংসা করেন।

এসআই/জেডএস