শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান প্যারামাউন্ট ইনস্যুরেন্স লিমিটেড।

সোমবার অনুষ্ঠিত ইনস্যুরেন্সের পরিচালনা পর্ষদের বৈঠকে জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। পর্যালোচনা শেষে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য অনুযায়ী, ২০২১ সালে প্যারামাউন্ট ইনস্যুরেন্স শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ০৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ অর্থাৎ শেয়ারপ্রতি এক টাকা করে লভ্যাংশ দেওয়া হবে। বাকি টাকা কোম্পানির অন্যান্য খাতে ব্যয় করা হবে।

২০০৭ সালে তালিকাভুক্ত বিমা কোম্পানিটির ২০২০ সালে শেয়ারপ্রতি আয় হয়েছিল ৪ টাকা ৪৮ পয়সা। সেখান থেকে ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়া হয়েছিল।

পর্ষদঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ জুন। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ এপ্রিল।

কোম্পানিটির শেয়ারের সংখ্যা ৪ কোটি ৬ লাখ ৬৪ হাজার ৯৬৬টি। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ২৫ পয়সা। সোমবার সর্বশেষ শেয়ার লেনদেন হয়েছে ৬২ টাকা ৮০ পয়সায়।

এমআই/আরএইচ