দেশে শতভাগ বিদ্যুতায়নের অনন্য কৃতিত্ব অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন এফবিসিসিআইর সভাপতি মো. জসিম উদ্দিন।

সোমবার আল্ট্রা সুপার ক্রিটিকাল প্রযুক্তি সমৃদ্ধ পটুয়াখালীর পায়রা ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী দেশের সব মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেছিলেন। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন করেছেন তিনি। তার সরকারের দূরদর্শী পরিকল্পনা গ্রহণ ও সফল বাস্তবায়নের ফলে দুর্গম চরাঞ্চল থেকে শুরু করে প্রত্যন্ত পার্বত্য অঞ্চলে বিদ্যুতের আলোয় আলোকিত বাংলাদেশ।

তিনি বলেন, শতভাগ বিদ্যুতায়নের ফলে প্রান্তিক অঞ্চলের অর্থনৈতিক কার্যক্রম বিকশিত হচ্ছে। নতুন নতুন ব্যবসায়ীক উদ্যোগের মাধ্যমে স্থানীয়ভাবে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। বিদ্যুতায়নের ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবখাতে বিপুল পরিবর্তন এসেছে। এসবের মাধ্যমে বদলে গেছে অনগ্রসর এলাকার মানুষের জীবনযাত্রাও। একই সঙ্গে এ উদ্যোগ দেশজুড়ে সুষম উন্নয়নের পথ খুলে দিয়েছে।

এফবিসিসিআই সভাপতি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের মতোই সরকারের অন্যান্য উন্নয়ন লক্ষ্যমাত্রাও নির্ধারিত সময়ে বাস্তবায়িত হবে এবং ২০৪১ সালের মধ্যে বিশ্ব মানচিত্রে উন্নত রাষ্ট্র হিসেবে আবির্ভূত হবে বাংলাদেশ।

এসআই/আইএসএইচ