শেয়ারহোল্ডারদের জন্য এসএস স্টিল লিমিটেড ঘোষিত ৮ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। তবে ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত অনুমোদন করেছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য এসএস স্টিল ঘোষিত ৮ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত বাতিল করেছে। 

এর আগে গত বছরের ২৫ নভেম্বর কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপর কোম্পানির বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রম ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা ও অনুমোদন করা হয়। ১০ শতাংশ লভ্যাংশের মধ্যে ৮ শতাংশ বোনাস ও ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কোম্পানিটি।

তারপর বোনাস লভ্যাংশ বিতরণে বিএসইসির কাছে অনুমতির জন্য আবেদন করে। বিএসইসি কোম্পানিটির সেই আবেদনের মধ্যে ৮ শতাংশ বোনাস লভ্যাংশ বিতরণের আবেদন বাতিল করে দেয়।

তার আগের বছর শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল ২০১৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটি। বিএসইসির এই সিদ্ধান্তের ফলে এ ক্যাটাগরি থেকে আগামী ৬ এপ্রিল থেকে বি ক্যাটাগরিতে লেনদেন হবে এসএস স্টিলের শেয়ার।

এমআই/জেডএস